Upcoming Conference/Events

Pages

News

News Details
সিকৃবিতে বার্ষিক গবেষণা পর্যালোচনা কর্মশালা অনুষ্ঠিত।
Thursday, 20-July-2017 [01:31:37]

অদ্য ১৯/০৭/২০১৭ তারিখ বুধবার দিনব্যাপী সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে বার্ষিক গবেষণা পর্যালোচনা কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রফেসর ড. এ.এফ.এম. সাইফুল ইসলাম, পরিচালক (গবেষণা) এর সভাপতিত্বে অনুষ্ঠিত গবেষণা কর্মশালায় প্রধান  অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব জনাব মো: সোহরাব হোসাইন।

 

প্রধান  অতিথির বক্তৃতায় জনাব মো: সোহরাব হোসাইন বলেন, নিরাপদ খাদ্য উৎপাদনের মাধ্যমে দেশকে ক্ষুধামুক্ত করতে হবে। বর্তমানে ১৬ কোটি লোকের খাদ্যের সংস্থান করছে কৃষিবিদরাই। তাই নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে দেশের মানুষের নিরাপদ খাদ্যের ব্যবস্থা করতে হবে। সেই সাথে আগামী প্রজন্মকে সুন্দর ভাবে গড়ে তোলার জন্য তাদেরকে সঠিক শিক্ষা দিতে হবে। তিনি আরও বলেন ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত দেশের কাতারে নেওয়ার জন্য বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মহান স্বধীনতা যুদ্ধে যারা আত্মত্যাগ করেছেন তাদের স্বপ্ন পূরনের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

 

কর্মশালায় চিফ পেট্রোন হিসেবে সিকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. গোলাম শাহি আলম বলেন, দেশের উত্তর পূর্বাঞ্চলের হাওর ও অনাবাদি জমিতে সিলেট কৃষি বিশ্বকিদ্যালয়ের মাধ্যমে উন্নয়ন করে কৃষি গবেষণার ক্ষেত্রে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তুলতে হবে।

 

কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিকৃবির বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ,রেজিস্ট্রার, শিক্ষকমন্ডলী ও দপ্তর প্রধানগন ও অফিসারগণ।