Upcoming Conference/Events

Pages

News

News Details
সিকৃবির নতুন ভাইস-চ্যান্সেলর হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।
Monday, 01-October-2018 [01:51:43]

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে নতুন ভাইস-চ্যান্সেলর হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। শুক্রবার সকাল দশটায় ভাইস চ্যান্সেলর কার্যালয়ে নতুন ভিসির কাছে দায়িত্ব হস্তান্তর করেন পুরনো ভিসি প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম।


দায়িত্ব গ্রহণের পরপরই নব নিযুক্ত ভাইস চ্যান্সেলর সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান। পরে মাৎস্যবিজ্ঞান অনুষদের কনফারেন্স কক্ষে এক তাৎক্ষনিক মতবিনিময় সভার আয়োজন করা হয়।


রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলামের সঞ্চালনায় এ সভায় বক্তব্য রাখেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দসহ কয়েকজন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী। বক্তারা এসময় নব নিযুক্ত ভিসিকে অভিনন্দন জানান। ভিসি তার বক্তব্যে বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য সকলের কাছে সহযোগিতা কামনা করেন।


সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০ (১) ধারা মোতাবেক মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর, প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদারকে সিকৃবির ভাইস চ্যান্সেলর হিসেবে চার(৪) বছর মেয়াদে নিয়োগ প্রদান করেন। প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী থেকে প্রথমবারের মতো ভিসি নির্বাচিত হলেন।


এর আগের চারজন ভাইস চ্যান্সেলরই ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন। ভিসি হিসেবে যোগদানের পূর্বে প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্স অনুষদের ফিজিওলজি বিভাগের চেয়ারম্যান ছিলেন।