Upcoming Conference/Events

Pages

News

News Details
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত
Monday, 14-December-2020 [08:45:00]

বিনম্ৰ শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। ১৪ ডিসেম্বর  সোমবার সূর্যোদয়ের সাথে সাথে পতাকা অর্ধনমিত করার মধ্যে দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়।

এরপর কালো ব্যাজ ধারন করে করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে প্রশাসন ভবনের সামনে হতে শোকর‌্যালি বের হয়। র‌্যালিটি সিকৃবির কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর। র‌্যালিটির নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। র‌্যালি শেষে পুষ্পস্তবক দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানান ভাইস চ্যান্সেলর, ডিনবৃন্দ, রেজিস্ট্রারসহ বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও কর্মচারীবৃন্দ। মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মো. আবদুল বাসেত পুরো অনুষ্ঠনটি পরিচালনা করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে বক্তব্য প্রদান করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। তিনি বলেন,  “১৯৭১ সালের ১৪ ডিসেম্বর পাকিস্তানি প্রেতাত্মা ও এদেশীয় দোসররা জাতির সূর্যসন্তানদের হত্যা করেছিলো। তারা এখনো সুযোগ পেলে জাতির পতাকা খামচে ধরতে চায়। ৭১ এর সেই মৌলবাদী শক্তি এখন আবার ভাষ্কর্যের বিরোধীতা করছে।” ভাইস চ্যান্সেলর, শহীদ বুদ্ধিজীবীদের বিভিন্ন  কীর্তির স্মৃতিচারণ করেন এবং দেশমাতৃকার প্রতি তাঁদের এই মহান আত্মত্যাগের মহিমা জাতীয় জীবনে প্রয়োগ করার জন্য সকলকে আহবান জানান।